Frequently Asked Questions

সচরাচর জিজ্ঞাস্য

 প্রশ্নঃ shadi.com.bd কি একটি নির্দিষ্ট সম্প্রদায় বা কাস্টের জন্য?

উত্তরঃ shadi.com.bd শুধুমাত্র মুসলিম, খ্রিস্টান, হিন্দু এবং বৌদ্ধ ধর্মের/সম্প্রদায়ের জন্য।


প্রশ্নঃ আপনি কি সদস্যতার পরিকল্পনা অফার করেন?

উত্তরঃ Shadi.com.bd শুধুমাত্র অনলাইন (ওয়েব-ভিত্তিক) সেবা প্রদান করে।


প্রশ্নঃ বিনামূল্যে সদস্যপদ দেওয়া হয় কিনা? এবং পেইড মেম্বারশিপ কি?

উত্তরঃ হ্যাঁ, অনলাইন সদস্যতার জন্য, সদস্যরা বিনামূল্যে বা অর্থ প্রদানের সদস্যপদ বেছে নিতে পারেন। আরও বিশদ বিবরণের জন্য অর্থপ্রদানের সদস্যতার সুবিধাগুলি জানতে “প্রিমিয়াম প্ল্যান/প্যাকেজ” দেখুন।


প্রশ্নঃ কেউ যদি নিজে নিজে রেজিষ্ট্রেশন করতে না পারে সেক্ষেত্রে আপনারা কি এটা করে দেন?

উত্তরঃ হ্যাঁ, ওয়েবসাইটে ফেসবুক ম্যাসেঞ্জার সংযুক্ত আছে সেখানে অথবা ই-মেইল (shadi.com.bd@gmail.com) করে তার সমস্ত তথ্য, বায়োডাটা (CV) আমাদেরকে সরবরাহ করলে আমরা রেজিষ্ট্রেশন করে দেব।


প্রশ্নঃ বিনামূল্যে এবং অর্থ প্রদানের সদস্যতার মধ্যে পার্থক্য কি?

উত্তরঃ বিনামূল্যে সদস্যরা অন্য সদস্যদের যোগাযোগের বিবরণ অ্যাক্সেস করতে পারবেন না। যেহেতু অর্থপ্রদানকারী সদস্যরা সমস্ত ধরণের সদস্যদের যোগাযোগের বিশদ অ্যাক্সেস করতে পারে চ্যাট বিকল্পটি কেবলমাত্র অর্থপ্রদান (প্রিমিয়াম) সদস্যদের জন্য প্রযোজ্য।


প্রশ্নঃ রেজিস্ট্রেশনের পর আমার প্রোফাইল আপলোড করতে কত সময় লাগবে এবং কখন লগ ইন করতে পারব?

উত্তরঃ নিরাপত্তার কারণে, সদস্যের ইমেল আইডি এবং মোবাইল নম্বর যাচাই করা হবে। একবার সফল যাচাইকরণ সম্পন্ন হলে, একজন সদস্য ২৪ ঘন্টা পরে লগ ইন করতে পারেন। 


প্রশ্নঃ পেমেন্ট হওয়ার কতক্ষণ পরে, আমার প্রোফাইল প্রিমিয়াম সদস্য হিসেবে ওয়েবসাইটে যোগ হতে কত সময় লাগে?

উত্তরঃ আমরা আপনার পেমেন্ট পেয়ে গেলে, ওয়েবসাইটে আপনার প্রিমিয়াম সদস্য হিসেবে প্রোফাইল প্রদর্শন করতে আমাদের সর্বোচ্চ তিন (৩) কর্মদিবস সময় লাগে।


প্রশ্নঃ কিসের ভিত্তিতে আপনি সদস্যপদ গ্রহণ বা প্রত্যাখ্যান করবেন?

উত্তরঃ প্রোফাইল গ্রহণ করার জন্য আমাদের কাছে খুব প্রাথমিক মানদণ্ড রয়েছে। আমরা এমন প্রোফাইল প্রত্যাখ্যান করি যাতে ভুলতথ্য, অশ্লীলতা এবং আপত্তিকর কিছু থাকে।


প্রশ্নঃ আপনার ওয়েবসাইটে একটি প্রোফাইল তৈরি এবং আপলোড করার পদ্ধতি কি?

উত্তরঃ নিবন্ধন একটি সহজ প্রক্রিয়া. আপনি On Behalf (পক্ষে) সিলেক্ট করুন, ব্যবহারকারীর নাম First Name এবং Last Name লিখুন, Gender এবং Date Of Birth সিলেক্ট করুন, সঠিক ইমেল Email address লিখুন, Phone এর এখানে সঠিক  মোবাইল নাম্বারটি লিখুন এবং পাসওয়ার্ড তৈরি করুন। আপনার ইমেল আইডি-ই ইউজার নেম। আপনি লগইন করলে, পরবর্তী ধাপে ফর্মটি পূরণ করতে হবে যেখানে আপনাকে আপনার শিক্ষা, পরিবার, প্রত্যাশা ইত্যাদির বিশদ বিবরণ দিতে হবে। আপনি আপনার ইমেল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে যে কোনো সময় আপনার প্রোফাইল আপডেট করতে পারেন।


প্রশ্নঃ আমি কিভাবে আমার প্রোফাইলে তথ্য সম্পাদনা করব?

উত্তরঃ উপরের মেনুতে 'My Profile'-এ ক্লিক করুন। তারপর প্রতিটি অংশ ফিলআপ করুন ”আপডেট” বাটনে ক্লিক করুন। আপনার প্রোফাইলে এর তথ্যসমূহ আপডেট হয়ে যাবে।


প্রশ্নঃ আমি কি আমার প্রোফাইলে ছবি পরিবর্তন করতে পারি?

উত্তরঃ হ্যা, উপরের মেনু থেকে 'My Profile'-এ ক্লিক করুন। তারপর Basic Information থেকে photo (800x800) Browse এ ক্লিক করে প্রোফাইলে ছবি  পরিবর্তন করতে পারবেন। গ্যালারীতে ছবি সংযুক্ত করার জন্য বামপাশের ড্যাসবোর্ড মেন্যু থেকে Gallery মেন্যুতে ক্লিক করে Add New Image ক্লিক করুন তারপর ব্রাউজ করে আপনার নতুন ছবি আপলোড করে Confirm বাটনে ক্লিক করুন।


প্রশ্নঃ কত ঘন ঘন আমি আমার প্রোফাইল সম্পাদনা করতে পারি?

উত্তরঃ আপনি যতবার চান আপনার প্রোফাইল সম্পাদনা করতে পারেন।


প্রশ্নঃ পরিবর্তনগুলি আমার প্রোফাইলে প্রতিফলিত হতে কতক্ষণ সময় লাগবে?

উত্তরঃ প্রোফাইলে পরিবর্তনগুলিও একটি বৈধতা প্রক্রিয়ার মধ্য দিয়ে যায়। এটি ২৪ ঘন্টার বেশি সময় নেয় না।


প্রশ্নঃ আমার লগইন তৈরি হয়ে গেলে আমি কি আমার পাসওয়ার্ড পরিবর্তন করতে পারি?

উত্তরঃ হ্যাঁ, আপনি আপনার পাসওয়ার্ড রিসেট করতে পারেন। আমরা আপনাকে নিরাপত্তার কারণে নিয়মিত আপনার পাসওয়ার্ড পরিবর্তন করার পরামর্শ দেই।


প্রশ্নঃ আমি কি বন্ধু/আত্মীয়দের সাথে আমার পাসওয়ার্ড শেয়ার করতে পারি?

উত্তরঃ আমরা আপনাকে এটি না করার পরামর্শ দেই। মনে রাখবেন যে আপনার লগইন/পাসওয়ার্ড জানেন এমন যে কেউ আপনার প্রোফাইল পরিবর্তন করতে পারবেন।


প্রশ্নঃ আমি কিভাবে অন্যান্য সদস্যদের যোগাযোগের বিবরণ পেতে পারি?

উত্তরঃ সদস্যদের যোগাযোগের বিবরণ তাদের প্রোফাইলে প্রদর্শিত হয়। শুধুমাত্র প্রিমিয়াম (প্রদেয়) সদস্যরা অন্যান্য সদস্যদের সাথে যোগাযোগ করতে পারেন।


প্রশ্নঃ আমি যে সদস্যদের সাথে যোগাযোগ করতে পারি তার সংখ্যার উপর কি কোন সীমাবদ্ধতা আছে?

উত্তরঃ হ্যাঁ, আপনার নির্বাচিত সদস্যতা পরিকল্পনা অনুযায়ী কিছু সীমাবদ্ধতা আছে।


প্রশ্নঃ আমার প্রোফাইলে কি তথ্য প্রদান করা উচিত?

উত্তরঃ আপনাকে কেবল নিবন্ধন ফর্মে জিজ্ঞাসা করা তথ্য সরবরাহ করতে হবে। আপনার সকল তথ্য শতভাগ গোপন থাকবে। আপনার সকল তথ্যের ভিত্তিতে ম্যাচিংগুলি আপনার সামনে উপস্থাপন করা হয়।


প্রশ্নঃ আমার প্রোফাইলে ছবি দেওয়া কি বাধ্যতামূলক?

উত্তরঃ না, এটি বাধ্যতামূলক নয়, তবে একটি ফটোগ্রাফ প্রদান করা ভাল, কারণ আমাদের অভিজ্ঞতা আমাদের বলে যে একটি সুন্দর ছবি তোলা হলে আগ্রহী সদস্যদের দ্বারা আপনার সাথে যোগাযোগ করার সম্ভাবনা অনেক বেড়ে যায়। প্রফাইলে সকল তথ্য আপডেট করলে এবং গ্যালারিতে যত বেশী ছবি দিবেন ততই আপনার জন্য ভালো হবে।


প্রশ্নঃ কিভাবে পেমেন্ট করতে পারি?

উত্তরঃ আমরা পেমেন্টের অনলাইন/অফলাইন মোড অফার করি। আপনি বিকাশ ০১৮৪৭১৩৩১০০ (Payment), নগদ ০১৭১১৭৩৩৮৪৫ (Send Money), রকেট ০১৮৪১০৯৫০৯৫৫ (Payment) এবং ডিবট/ক্রেডিট কার্ড এর মাধ্যমে আমাদের অর্থ প্রদান করতে পারেন। এই বিষয়ে আরো জানতে কল করুনঃ ০১৮৭৮-১১৪৪২২ (সকাল ১০টা থেকে সন্ধা ৭টা)।


প্রশ্নঃ আমি কীভাবে আমার বিনামূল্যের সদস্যপদকে প্রিমিয়ামে (প্রদেয়) রূপান্তর করব?

উত্তরঃ লগইন করার পর বর্তমান সদস্যতা পরিকল্পনা আপগ্রেড করার জন্য Upgrade Package বাটনে ক্লি করুন অথবা বামপাশের প্রধান মেন্যু থেকে 'Packages'-এ ক্লিক করুন। উপযুক্ত সদস্যতা পরিকল্পনা নির্বাচন করুন এবং পরিকল্পনা কিনুন।


প্রশ্নঃ আমি কিভাবে অন্য সদস্যদের সাথে চ্যাট করব?

উত্তরঃ শুধুমাত্র প্রিমিয়াম সদস্যরা চ্যাট বিকল্প পেতে পারেন। সদস্যরা শুধুমাত্র shadi.com.bd এর অন্যান্য অনলাইন সদস্যদের সাথে চ্যাট করতে পারবেন।


প্রশ্নঃ আপনাদের সাথে সরাসরি ফোনে যোগাযোগ করা যাবে কি?

উত্তরঃ হ্যাঁ, ০১৮৪১০৯৫০৯৫ সকাল ১০টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত। এছাড়া আমদের কাছে ই-মেইল করতে পারেন shadi.com.bd@gmail.com


FREQUENTLY ASKED QUESTIONS (FAQ)

 

Q: Is shadi.com.bd for a specific community or cast?

Answer: shadi.com.bd is for Muslim, Christian, Hindu and Buddhist religion/communities only.

 

Q: Do you offer membership plans?

Answer: Shadi.com.bd provides online (web-based) services only.

 

Q: Is membership free? And what is paid membership?

Answer: Yes, for online membership, members can choose free or paid membership. See “Premium Plans/Packages” for paid membership benefits for more details.

 

Q: If someone can't register themselves, do you do it?

Answer: Yes, we will register if you provide us with all your information, biodata (CV) on the website where the Facebook messenger is connected or by e-mail (shadi.com.bd@gmail.com).

 

Q: What is the difference between free and paid membership?

Answer: Free members cannot access the contact details of other members. As paying members can access all types of members’ contact details the chat option is only applicable to paid (premium) members.

 

Q: How long will it take to upload my profile after registration and when can I log in?

Answer: For security reasons, member's email id and mobile number will be verified. Once successful verification is done, a member can log in after 24 hours.

 

Q: After payment, how long does it take for my profile to be added to the website as a premium member?

A: Once we receive your payment, it takes up to three (3) business days for us to display your profile as a Premium Member on the Website.

 

Q: On what basis do you accept or decline membership?

Answer: We have very basic criteria for accepting profiles. We reject profiles that contain misinformation, profanity, and offensive content.

 

Q: What is the procedure to create and upload a profile on your website?

Answer: Registration is a simple process. Select On Behalf, Enter Username First Name and Last Name, Select Gender and Date Of Birth, Enter Correct Email Address, Enter Correct Mobile Number and Create Password. Your email id is your username. Once you log in, the next step is to fill out the form where you have to give details about your education, family, expectations, etc. You can update your profile anytime by logging in with your email id and password.

 

Q: How do I edit my profile information?

Answer: Click on 'My Profile' in the top menu. Then fill up each section and click on the “Update” button. Your profile information will be updated.

 

Q: Can I change my profile picture?

Answer: Yes, click on 'My Profile' from the top menu. Then you can change the profile picture by clicking on the photo (size 800x800) Browse from Basic Information. To add images to the gallery, click on the Gallery menu on the left side of the dashboard menu, click on Add New Image, then browse and upload your new image and click on the Confirm button.

 

Q: How often can I edit my profile?

Answer: You can edit your profile as many times as you want.

 

Q: How long will it take for changes to be reflected in my profile?

Answer: Changes to the profile also go through a validation process. It does not take more than 24 hours.

 

Q: Can I change my password once my login is created?

Answer: Yes, you can reset your password. We recommend that you change your password regularly for security reasons.

 

Q: Can I share my password with friends/relatives?

Answer: We advise you not to do this. Remember that anyone who knows your login/password can change your profile.

 

Q: How can I get the contact details of other members?

Answer: Members’ contact details are displayed on their profiles. Only premium (paid) members can communicate with other members.

 

Q: Are there any limits on the number of members I can contact?

Answer: Yes, there are some limitations depending on the subscription plan you choose.

 

Q: What information should I provide in my profile?

Answer: You just need to provide the information asked in the registration form. All your information will be 100% confidential. Matchings are presented to you based on all your information.

 

Q: Is it mandatory to put a picture on my profile?

A: No, it is not mandatory, but it is good to provide a photograph, as our experience tells us that a good photograph increases the chances of you being contacted by interested members. Updating all the information in the profile and adding more pictures in the gallery will be better for you.

 

Q: How can I pay?

Answer: We offer online/offline modes of payment. You can pay us through bkash 01847133100 (Payment), NAGAD 01711733845 (Send Money), Rocket 018410950955 (Payment), and Debit/Credit Card. For more information call: 01878-114422 (10 am to 7 pm).

 

Q: How do I convert my free membership to a premium (paid)?

Answer: After login click on the Upgrade Package button to upgrade your current subscription plan or click on 'Packages' from the main menu on the left side. Select the appropriate subscription plan and purchase the plan.

 

Q: How do I chat with other members?

Answer: Only premium members can get the chat option. Members can only chat with other online members of shadi.com.bd.

 

Q: Can you be contacted directly by phone?

Answer: Yes, 01841095095 from 10 am to 6 pm. You can also email us at shadi.com.bd@gmail.com